মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
হাজী ওমর আলী (ওমর চাঁন) এর মাজার শরীফ উক্ত মাজারটি অত্র ইউনিয়ন এর ০৭ নং ওয়ার্ডে অবস্থিত, মাজারে যেতে হলে রামদয়াল বাজার থেকে রিক্সা যোগে ২০ টাকা ভাড়া দিয়ে বা পায়ে হেঁটে মাত্র আদা কিঃ মিঃ দক্ষিণে হাজী মাহমুদ মুন্সী বাড়ীর সামনের বাড়ীতে যেতে হয়।
মেঘনা নদী বাসে অথবা সিএনজি অথবা নৌকাযোগে এখানে আসা যায়।
তেলিয়ার চর ও চর গজারিয়া চর আলেজান্ডার হতে নৌকা ও ট্ররার যোগে তেলিয়ার চর ও চর গজারিয়ায যাওয়া যায়।
বয়ার চরের প্রাকৃতিক দৃর্শ্য রামগতি বাজার থেকে টেম্পু বা সি.এন.জি. তে যাওয়া যায়।
মেঘনার তীরবর্তি স্থান রামগতি উপজেলা থেকে সিএনজি অথবা টেম্পু যোগে(জন প্রতি ভাড়া ৩০ টাকা) বিবির হাট বাজার।বাজার থেকে রিক্সা যোগে (জন প্রতি ১৫ টাকা) পশ্চিম দিকে ১ কি.মি আসলে মেঘনার তীর
মেঘনা নদী বাসে, সি,এন,জি, এবং টেম্পু যোগে উপজেলা হইতে রামগতি বাজার, সেখান থেকে ৫ মিনিট হেটে কিংবা রিক্সা যোগে নদীর তীরে পৌঁছানো যায়।
স্লুইস গেইট স্লুইস গেইট যে ভাবে যাবেন : নিজস্ব পরিবহন বা যাত্রীবাহী বাসে করে লক্ষ্মীপুর হয়ে রামগতি বাজার নামতে হবে। পরে রামগতি বাজার থেকে রামগতি-মোহাম্মপুর অঞ্চলিক সড়কের ব্রিজের মাথা এলাকায় নেমে রিক্সায় বেড়ী দিয়ে ১কি.মি অথবা তেগাছিয়া বাজার পর্যন্ত সোজা গাড়ি চালিয়ে বেড়ী দিয়েও ওই স্থানে যাওয়া যায়। যদি নোয়াখালী দিয়ে আসেন তাহলে সোনাপুর থেকে মন্নাননগর চৌরাস্তা হয়ে ভূঁয়ারহাট পোলের একটু সামনে রাস্তার মাথা নামক স্থান দিয়ে পূর্ব দিকে টাংকী বাজার হয়ে বেড়ী দিয়ে আসা যায়।
আলেকজান্ডার মেঘনার পাড় আলেকজান্ডার মেঘনার পাড় যে ভাবে যাবেন : নিজস্ব পরিবহন বা যাত্রীবাহী বাসে করে লক্ষ্মীপুর হয়ে আলেকজান্ডার নেমে মেঘনার পাড় ও সংলগ্ন এলাকা যদি নোয়াখালী দিয়ে আসেন তাহলে নিজস্ব পরিবহন বা যাত্রীবাহী বাসে করে সোনাপুর থেকে আলেকজান্ডার আসা যায়।